ঢাকা রবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক ভোরের অঙ্গীকারের প্রতিনিধি সভা অনুষ্ঠিত

admin
ডিসেম্বর ১০, ২০২৩ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ আনন্দ কোন পরিবেশের মধ্য দিয়ে বহুল প্রচারিত দক্ষিনাঞ্চলের অন্যতম স্বনামধন্য পত্রিকা দৈনিক ভোরের অঙ্গীকারের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল। পত্রিকা নতুন কার্যালয়ে সকাল দশটায় শুরু হওয়া এ সভা দুইটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী, বরিশাল জেলা জজ কোর্টের পিপি সৈয়দ ওবায়দুল হক সাজু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চর্ম বিশেষজ্ঞ ডাঃ প্রদীপ কুমার বনিক, বিসিসি ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ুন কবির লিংকু, বাজার রোড বহুমুখী ব্যবসায়ী সমিতির সভাপতি, বশির আহমেদ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সৈয়দ ওবায়দুল হক সাজু বলেন, দৈনিক ভোরের অঙ্গীকার প্রতিষ্ঠালগ্ন থেকেই বস্তুনিষ্ঠ ও পাঠকের চাহিদা অনুযায়ী সংবাদ প্রকাশ করছে যা আমরা সকলে অবগত। করোনা ক্রান্তি লগ্নেও অনকে বাধা বিপত্তি পেরিয়ে বরিশালে যে দুই একটি পত্রিকা প্রকাশিত হয়েছে তার মধ্যে ভোরের অঙ্গীকার পত্রিকা অন্যতম। এছাড়া তিনি বলেন, এই পত্রিকায় কর্মরত অধিকাংশ প্রতিনিধিগণ শিক্ষকতার মত মহান পেশায় নিযুক্ত আছেন দেখে আমার ভালো লাগলো। আমি পত্রিকার উত্তরোত্তরের সাফল্য কামনা করার পাশাপাশি তাদের যে কোন সহযোগিতায় পাশে ছিলাম আছি থাকবো। বিশেষ অতিথির বক্তব্যের ডাক্তার প্রদীপ কুমার বণিক বলেন, আমি এই পত্রিকার নিয়মিত পাঠক বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার মাধমে এই পত্রিকা বহুদূর এগিয়ে গেছে। এছাড়াও এই পত্রিকার অনলাইন ভার্সন অনুমোদন পেয়েছে শুনে আমি আনন্দিত। আমি পত্রিকার সাফল্য কামনা করছি এবং যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। বক্তব্য রাখতে গিয়ে কাউন্সিলর হুমায়ুন কবির বলেন, আমি পারিবারিক ভাবেই এই পত্রিকার জন্মলগ্ন থেকে জড়িত রয়েছি।
এছাড়াও একজন জনপ্রতিনিধি হিসেবে আমি আজ পর্যন্ত এই পত্রিকা মিংবা কর্মরত কোন সাংবাদিকদের বিরুদ্ধে কখনো কোন ধরনের অভিযোগ পাইনি কিংবা শুনিনি।এই পত্রিকার জন্য আমার শুভকামনা রইলো।যেকোনো সহযোগিতায় আমি তাদের পাশে থাকবো। অনুষ্ঠানে উপস্থিত অত্র পত্রিকার বাউফল প্রতিনিধি প্রফেসর মু. অহিদুজ্জামান সুপন বক্তব্য রাখতে গিয়ে বলেন, ভোরের অঙ্গীকার পত্রিকার সাথে যুক্ত থাকতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।কারন উল্লেখ করে তিনি বলেন, অন্যান্য পত্রিকার চেয়ে এই পত্রিকা বস্তুনিষ্ঠ এবং সর্বজন গৃহীত সংবাদ প্রকাশ করে। এছাড়া এই পত্রিকার প্রায় সব প্রতিনিধি সাংবাদিকতা পেশার পাশাপাশি শিক্ষকতাসহ বিভিন্ন পেশার সাথে যুক্ত আছেন বিধায় কোন অনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার প্রয়োজন হয় না। সভায় চরফ্যাশন প্রতিনিধি তার বক্তব্যে প্রতিনিধিদের পক্ষ থেকে সম্পাদক বরাবর বিভিন্ন দাবী দাওয়া উপস্থাপন করেন।তার সাথে সহমত প্রকাশ করে বোরহানউদ্দিন প্রতিনিধি মনিরুল ইসলাম বলেন,বর্তমান ডিজিটাল যুগে আমাদের পত্রিকার অনলাইন ভার্সন সরকারের অনুমোদন পেয়েছে যা অত্যন্ত খুশির সংবাদ। কিন্তু, এই অনলাইন পোর্টালকে প্রিন্ট মিডিয়ার ন্যায় জনপ্রিয় করতে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। জবাবে পত্রিকার সম্পাদক এম.খান বলেন, আপনারাই পত্রিকার প্রধান চালিকাশক্তি। প্রিন্ট পত্রিকার পাশাপাশি অনলাইন ভার্সন সাধারণ মানুষের দ্বারে পৌঁছে দিতে আমাদের জোরালো ভমিকা রাখতে হবে। অনুষ্ঠানে ভোরের অঙ্গীকার পত্রিকার সকল প্রতিনিধি এবং প্রধান কার্যালয়ে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারীগন উপস্থিত ছিলেন। সভায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা উপহার প্রদানের পাশাপাশি মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।