ঢাকা মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নির্মিত হবে মিনি স্টেডিয়াম

vorer angikar
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মিনি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ হবে বলে জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া। সোমবার (০৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের আয়োজিত আন্তঃব্যাচ শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন তথ্য প্রকাশ করেন।

উপাচার্য বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের সাথে কথা বলে এখানে একটি মিনি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে। অতিশিগগিরই এটি বাস্তবায়নে কাজ শুরু হবে। স্টেডিয়ামের সাথে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে পিচও তৈরি করা হবে। একইসঙ্গে গঠন করা হবে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট টিম।

পড়াশোনার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব তুলে ধরে উপাচার্য বলেন, খেলাধুলার মাধ্যমে আমাদের সম্পর্কের এমন এক উন্নয়ন ঘটে, যা জীবনের যেকোনো সময় যেকোনো ক্ষেত্রে কাজে লাগে। খেলার মাঠে এ সম্পর্ক হোক সেটা শিক্ষার্থীদের সাথে শিক্ষার্থীদের অথবা শিক্ষকদের। সম্পর্কের জয় হয় খেলার মাধ্যমে।

এদিন বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন মাঠে শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে ইতিহাস বিভাগ। এতে অংশ নেয় বিভাগের পাঁচটি ব্যাচের ভিন্ন ভিন্ন দল।

বিভাগের চতুর্থ ব্যাচকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় বিভাগের প্রথম ব্যাচ। বেলা ৫টায় চ্যাম্পিয়ন, রানার্সআপ, ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইতিহাস বিভাগের চেয়ারম্যান সুরাইয়া আক্তার। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক উদ্যোগে উপাচার্যের সার্বিক সহযোগিতা ববির জন্য সুফল বয়ে আনছে। ফলে এখানে যেমন শিক্ষার্থীদের পড়ালেখার পরিবেশের উন্নয়ন ঘটছে, তেমনি সকল সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন মোহাম্মদ তানভীর কায়ছার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আব্দুল কাইউম, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. তারেক মাহমুদ আবীর।

অনুষ্ঠানটি সঞ্চালনা ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইতিহাস বিভাগের (ক্রীড়া কমিটি) প্রভাষক ও আহ্বায়ক মো. কবির হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল বাতেন চৌধুরী, ইতিহাস বিভাগের প্রভাষক ইলিয়াস হোসাইন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।