ঢাকা রবিবার , ১৪ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ঘন কুয়াশায় দেখা নেই সূর্যের, বিপর্যস্ত জনজীবন

vorer angikar
জানুয়ারি ১৪, ২০২৪ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঘন কুয়াশা আর শীতে ব্যাহত হচ্ছে জনজীবন। বুধবার সন্ধ্যা থেকেই কুয়াশায় আচ্ছন্ন পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলা। দুপুরে হালকা রোদ বের হলেও সকালে ও সন্ধ্যায় কুয়াশাচ্ছন্ন এ অঞ্চল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টা বাজলেও সূর্যের দেখা নেই। গত বুধবার ভোর থেকেই ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত। বেলা যত বাড়ছে ততই কুয়াশা বাড়ছে। এতে করে ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

জানা গেছে, জীবিকার সন্ধানে ঘর থেকে বের হওয়া মানুষ সাধ্য অনুযায়ী গায়ে জড়িয়ে নিচ্ছেন গরম কাপড়। কারো কারো গরম কাপড় না থাকায় হালকা কাপড় পরে বেরিয়ে পড়ছেন কাজের সন্ধানে। শীতের কারণে অনেকে কাজে যেতে পারছে না।

হঠাৎ চলে আসা এই ঠান্ডার সাথে মানিয়ে নিতে কিছুটা হিমশিম খাচ্ছে মানুষ। ঠান্ডা আর ঘন কুয়াশায় পিরোজপুরের চর ও বিল অঞ্চলের মানুষের কষ্ট বেড়েছে। অনেকে অসুস্থ হতেও শুরু করেছে, বিশেষ করে শিশু ও বৃদ্ধরা। শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা। গত সপ্তাহেও কুয়াশা আর শীতের পরে কয়েকদিন ছিল উষ্ণ আবহাওয়া। হঠাৎ করে গত তিন দিন যাবত আবার শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। দিন দিন তাপমাত্রা আরো কমে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নাজিরপুর উপজেলার দিনমজুর শুকুর আলী ও মোছালেম শেখ জানান, প্রচুর শীত পড়েছে। শীতের কারণে কাজে যেতে পারছি না। কাজ না করলে আমাদের সংসার চলবে না। নদী ও বিলাঞ্চলের বাসিন্দারা জানান, প্রচণ্ড শীত ও কুয়াশা পড়েছে। সূর্যের দেখা নাই। শীত বাড়লে শিশু ও বৃদ্ধদের অনেক কষ্ট হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।