ঢাকা মঙ্গলবার , ২ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

আর কোন সুযোগ নেই সাদিক আব্দুল্লাহ’র।

vorer angikar
জানুয়ারি ২, ২০২৪ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ দুই – দুইবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েও বঞ্চিত হওয়া বরিশাল জেলা আওয়ামী লীগ এর সভাপতি (মন্ত্রী) বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল হাসানাত আব্দুল্লাহ র বড় ছেলে সাবেক বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চাইলেও দৈত নাগরিকত্বের ফলে তার প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম কে পুনরায় দলীয় মনোনয়ন দিয়ে তার সততা দক্ষতার সাথে তার দায়িত্ব পালনের কথাটি স্বয়ং দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অনুষ্ঠিত বরিশালের বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় লক্ষ লক্ষ বরিশালবাসীর সামনে এবং দেশবাসীর কাছে নিজ মূখেই জনসভায় বক্তব্যে বলেন।তাছাড়া জাহিদ ফারুক শামীম কে পুনরায় নৌকা প্রতীকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি সকাল সকাল ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানিয়েছে।

এদিকে, বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা ফেরত চেয়ে আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

গত ২০ ডিসেম্বর বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা ফেরত চেয়ে ফের আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছেন। আবেদনে হাইকোর্টের আদেশে স্থগিতাদেশ প্রত্যাহার চাওয়া হয়।

আগেরদিন ১৯ ডিসেম্বর সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে তার নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার সুযোগ বন্ধ হয়ে যায়। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন
আদালতে সাদিক আবদুল্লাহর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। অপরপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম।

এর আগে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম ।

তার আগে ১৮ ডিসেম্বর সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বৈধ ঘোষণা করেন হাইকোর্ট। বিচারপতি আবু তাহের সাইফু র রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে করা রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতে সাদিক আবদুল্লাহর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

গত ১৫ ডিসেম্বর বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের আপিল শুনানিতে এই রায় দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন।

দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন একই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।

অন্যদিকে জাহিদ ফারুক শামীমের বিরুদ্ধে আনা মামলার বিষয়ে তথ্য গোপন করেছেন অভিযোগ তুলে তার প্রার্থিতা বাতিলের আপিল করেছিলেন সাদিক আব্দুল্লাহ। অভিযোগের কোন সত্যতা না পাওয়ায় সেই আপিল নামঞ্জুর করা হয়। ফলে কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এর প্রার্থিতা বহাল থাকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।