ঢাকা বুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দুই টিকটকার পেট্রোল বোমা-ককটেলসহ গ্রেপ্তার

vorer angikar
ডিসেম্বর ২৭, ২০২৩ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক । রাজধানীর কদমতলী এলাকা থেকে বিপুল পরিমাণ ককটেল, পেট্রোল বোমা ও ককটেল তৈরির সরঞ্জামাদিসহ ২ জন টিকটকার ও নাশকতাকারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০। গ্রেফতারকৃত দুই টিকটকার হলেন নয়ন (২২) ও আলামিন (২৩)।

বুধবার দুপুর ১টায় র‍্যাব ১০ সিপিসি ১-এর যাত্রাবাড়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ১০-এর অধিনায়ক ফরিদ উদ্দিন।

এ সময় ফরিদ উদ্দিন জানান, গত ২৮ অক্টোবর থেকে সারাদেশে চলমান বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্স, ট্রেনসহ বিভিন্ন পরিবহন ভাংচুর-অগ্নিসংযোগ ও নাশকতার পরিকল্পনাকারীসহ জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে র‍্যাব।

তারই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার র‍্যাব ১০-এর একটি আভিযানিক দল রাজধানী কদমতলী থানার শ্যামপুর পালপাড়া মন্দির রোড এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে ককটেল, পেট্রোল বোমা ও ককটেল তৈরির সরঞ্জামাদিসহ দুই জন নাশকতাকারীকে গ্রেফতার করে।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৩টি ককটেল, ১৫টি পেট্রোল বোমা, গান পাউডার, কাচের গুরা, ২টি কেচি ও ৭টি স্কচটেপ উদ্ধার করা হয়।

ফরিদ উদ্দিন আরও জানান, গ্রেফতার দুই যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে ভিডিও বানিয়ে থাকে। এছাড়াও তারা স্থানীয় পর্যায়ে কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করে আসছে।

তবে তাদের মূল কাজ ককটেল তৈরি করা এবং তৈরিকৃত ককটেল বিভিন্ন যায়গায়

সাপ্লাই দেওয়া। ইতোমধ্যে তারা দুইটি চালান সাপ্লাই করেছে। নির্বাচন বালচাল ও জনমতে ভিতি তৈরি করতে তারা এই কাজ করছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি বলেন, গ্রেফতারকৃত নয়ন ও আলামিন উভয়ই ছাত্রদলের কর্মী। তারা স্থানীয় বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দের নির্দেশে নাশকতার উদ্দেশ্যে পেট্রোল বোমা ও ককটেল তৈরি করে তাদের চাহিদামত বিভিন্ন সময়ে সরবরাহ করে। ইতোপূর্বে তারা সেলিম রেজা ও আলমগীর হোসেনের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাদ, ডেমরা, দনিয়া ও কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় নাশকতা করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত নয়নের বিরুদ্ধে রাজধানীর কদমতলী থানায় নাশকতা, চুরি ও মারামারির একাধিক মামলা রয়েছে বলে জানা যায়

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।